• Zirabo, Ashulia, Dhaka-1341, Bangladesh

নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ (2024-02-25 12:20:59)

পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে) মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ) এর সনদপ্রাপ্ত জাতীয় পর্যায়ের সুপ্রতিষ্ঠিত একটি বেসরকারী সংস্থা, যার এমআরএ সনদ নম্বর-০০৮৬২-০০৩৮৭-০০৩১২। উক্ত সংস্থায় ক্ষুদ্রঅর্থায়ন কর্মসূচীতে কাজ করার জন্য নিম্নোক্ত পদে লোক নিয়োগ করা হবে।

ক্রঃনং

পদের নাম

শিক্ষাগত যোগ্যতা ও বেতন ভাতা

অভিজ্ঞতা ও বয়স

০১

সহকারী কর্মসূচী ব্যবস্থাপক (এপিএম)-২০ জন

স্নাতকোত্তর অথবা সমমান

বেতন-ভাতাঃ শিক্ষানবিশকালে ৪২,০০০/- টাকা,

স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ৫০,৫৫০/- টাকা (পিএফসহ)। অধিকতর যোগ্যতাসম্পন্নদের ক্ষেত্রে বেতন আলোচনা সাপেক্ষ।

জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঅর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায় কমপক্ষে ০৫ (পাঁচ) বছর এবং সমপর্যায়ের পদে ০৩ (তিন) বছর অভিজ্ঞতাসহ কমপক্ষে ০৫টি শাখা পরিচালনার দক্ষতা থাকতে হবে। আবেদনপত্রে চাকরির অভিজ্ঞতা ও শাখার সংখ্যা উল্লেখ আবশ্যক। বয়স সর্বোচ্চ ৪২ বছর (৩১.০১.২০২৪ তারিখ পর্যন্ত)। মোটর সাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

০২

শাখা ব্যবস্থাপক (মাইক্রোফাইন্যান্স)-৪০ জন

স্নাতকোত্তর অথবা সমমান

বেতন-ভাতাঃ শিক্ষানবিশকালে ৩৮,০০০/- টাকা,

স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ৪২,৮২০/- টাকা (পিএফসহ)। অধিকতর যোগ্যতাসম্পন্নদের ক্ষেত্রে বেতন আলোচনা সাপেক্ষ।

জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঅর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায় সমপর্যায়ের পদে ০৩ (তিন) বছর বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন এবং Computer পরিচালনায় বেসিক ধারণা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৮ বছর (৩১.০১.২০২৪ তারিখ পর্যন্ত)। মোটর সাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

০৩

ক্রেডিট অফিসার-২০০ জন

স্নাতক অথবা সমমান

বেতন-ভাতাঃ শিক্ষানবিশকালে ২৬,০০০ টাকা, স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ৩০,০৪০ টাকা (পিএফসহ)।

অভিজ্ঞতার প্রয়োজন নেই। বয়স সর্বোচ্চ ৩৩ বছর এবং ২৫ বছরের কম নহে (৩১.০১.২০২৪ তারিখ পর্যন্ত)। বাই সাইকেল/মোটর সাইকেল চালানোর পারদর্শীতা অতিরিক্ত যোগ্যতা বলে বিবেচিত হবে।

·         আবেদনকৃতদের একটি প্যানেল তৈরী করে রাখা হবে এবং পর্যায়ক্রমে নিয়োগ পরীক্ষা, প্রশিক্ষণ ও যোগদানের জন্য আহবান করা হবে।

·         নিয়োগের ক্ষেত্রে নারী/পুরুষ প্রার্থীদের সম-সুযোগ প্রদান করা হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই।

·         নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না।

·         ৩ নং পদের ক্ষেত্রে চট্টগ্রাম বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।

·         নিয়োগ ও যোগদান পরবর্তী পোষ্টিং সংস্থার যেকোন কর্মএলাকায় হতে পারে। যেকোন প্রকার সুপারিশ (চাকরি প্রাপ্তি/পোষ্টিং) প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

·         চাকরিতে যোগদানের সময় সকল মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূল কপি দেখাতে হবে এবং মোট বেতনের সমপরিমান টাকা জামানত হিসেবে জমা দিতে হবে; যা চাকরি শেষে সংস্থার নিয়ম অনুযায়ী সুদসহ ফেরৎযোগ্য।

·         আগ্রহী প্রার্থীদের সুঠাম দেহী, কঠোর পরিশ্রমী, সাহসী, চ্যালেঞ্জ গ্রহণে আগ্রহী, সৎ ও চরিত্রবান হতে হবে এবং সংস্থার যে কোন কর্মএলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

·         চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের সংস্থায় কমপক্ষে ০৬ (ছয়) মাস চাকরি করার নিশ্চয়তা দিতে হবে।

·         নির্বাচিত প্রার্থীদের চাকরিতে যোগদানের পূর্বে ১০ (দশ) দিনের প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ শেষে বাছাইকৃতদের (এক) বৎসরের জন্য শিক্ষানবিশ হিসেবে নিয়োগ দেওয়া হবে। শিক্ষানবিশকাল শেষে মূল্যায়ন সাপেক্ষে নিয়মিত বেতন কাঠামোভূক্ত করাসহ পি.এফ, গ্র্যাচুইটি, বছরে ২টি উৎসব বোনাস, মূল বেতনের অর্ধেক বৈশাখী ভাতা, কর্মএলাকায় পুরুষ কর্মীদের বিনা খরচে একক আবাসন সুবিধা এবং নারী কর্মীদের সংস্থার নিয়ম অনুযায়ী আবাসন ভাতা প্রদান, বৎসরান্তে নির্ধারিত অভোগকৃত ছুটি নগদায়ন, প্রতি বৎসর ১০% হারে বাৎসরিক ইনক্রিমেন্ট প্রদান, সাপ্তাহিক ছুটি ০২ (শুক্র ও শনিবার) দিন, সংস্থার নিয়ম অনুযায়ী মোটর সাইকেল জ্বালানি ও মেরামত বিল এবং চট্টগ্রাম জেলায় নিয়োগপ্রাপ্তদের সংস্থার নিয়ম অনুযায়ী বছরে ০৩ টি দুরত্ব ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে।

অন্যান্য সুযোগ-সুবিধা ও শর্তাবলীঃ

সকল পদের আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্তসহ আবেদনপত্র প্রধান নির্বাহী, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে), জিরাবো,আশুলিয়া,ঢাকা বরাবর আগামী ১৪.০৩.২০২৪ তারিখের মধ্যে শুধুমাত্র ই-মেইলে (circular@pmk-bd.org) প্রেরণের জন্য অনুরোধ করা হলো। শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীদের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে। আবেদনপত্রে অবশ্যই পদের নাম, মোবাইল ও নিজস্ব ই-মেইল নাম্বার উল্লেখ করতে হবে।