• Zirabo, Ashulia, Dhaka-1341, Bangladesh

নিয়োগ বিজ্ঞপ্তি- মার্চ-২০২৩ (2023-03-15 08:08:19)

পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে), মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ) এর সনদপ্রাপ্ত একটি জাতীয় পর্যায়ের সুপ্রতিষ্ঠিত বেসরকারী উন্নয়নমূলক প্রতিষ্ঠান, যার এমআরএ সনদ নম্বর-০০৮৬২-০০৩৮৭-০০৩১২। উক্ত প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচিতে কাজ করার জন্য নিম্নবর্ণিত পদসমূহে লোক নিয়োগ করা হবে।


ক্রমিক নং
পদের নাম
পদের সংখ্যা
শিক্ষাগত যোগ্যতা
অভিজ্ঞতা ও বয়স
০১


উপ-পরিচালক
( মাইক্রোফাইন্যান্স)


০৫ জন

যে কোন বিষয়ে স্নাতকোত্তর অথবা সমমান।
শিক্ষানবিশকালে ৯০,০০০/- টাকা
স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ১,০৩,৯২০/- টাকা (পিএফসহ)।

জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঅর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায়  সম পর্যায়ের পদে কমপক্ষে ০৫ (পাঁচ) বছর এবং নূন্যতম ৪০টি শাখা পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪৫ বছর (২৮.০২.২০২৩ তারিখে)।

০২

প্রোগ্রাম ম্যানেজার (মাইক্রোফাইন্যান্স)

১০ জন

যে কোন বিষয়ে স্নাতকোত্তর অথবা সমমান।
শিক্ষানবিশকালে ৬৫,০০০/- টাকা
স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ৭৭,৭৮০/- টাকা (পিএফসহ)।

জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঅর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায়  কমপক্ষে ১০ (দশ) বছর এবং সম পর্যায়ের পদে ০৩ (তিন) বছর অভিজ্ঞতাসহ কমপক্ষে ২০-২৫টি শাখা পরিচালনার দক্ষতা থাকতে হবে। মোটর সাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৪০ বছর (২৮.০২.২০২৩ তারিখে)।

০৩

সহকারী প্রোগ্রাম ম্যানেজার  (মাইক্রোফাইন্যান্স)

৩০ জন

যে কোন বিষয়ে স্নাতকোত্তর অথবা সমমান।
শিক্ষানবিশকালে ৪২,০০০/- টাকা
স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ৫০,৮৫০/- টাকা (পিএফসহ)।

জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঅর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায়  কমপক্ষে ০৫ (পাঁচ) বছর এবং সম পর্যায়ের পদে ০৩ (তিন) বছর অভিজ্ঞতাসহ কমপক্ষে ০৫-০৭টি শাখা পরিচালনার দক্ষতা থাকতে হবে। মোটর সাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর (২৮.০২.২০২৩ তারিখে)।

০৪

শাখা ব্যবস্থাপক (মাইক্রোফাইন্যান্স)

৫০ জন

যে কোন বিষয়ে স্নাতকোত্তর অথবা সমমান।
শিক্ষানবিশকালে ৩৮,০০০/- টাকা
স্থায়ীকরণের পর সর্বসাকুল্যে ৪২,৮২০/- টাকা (পিএফসহ)।

জাতীয় পর্যায়ে ক্ষুদ্রঅর্থায়ন কার্যক্রম পরিচালনাকারী সংস্থায়  সম পর্যায়ের পদে কমপক্ষে ০৩ (তিন) বছর অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। ঈড়সঢ়ঁঃবৎ পরিচালনায় বেসিক  ধারণা থাকতে হবে। মোটর সাইকেল চালনায় পারদর্শী এবং বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বয়স সর্বোচ্চ ৩৫ বছর (২৮.০২.২০২৩ তারিখে)।

০৫

কো-অর্ডিনেটর
(RAISE Project;) (PKSF-
এর অর্থায়নে পরিচালিত)।

০১ জন

সরকার কর্তৃক অনুমোদিত যে কোন বিশ^বিদ্যালয় হতে এমবিএ/ব্যবস্থাপনা/হিসাববিজ্ঞান/ফিন্যান্স/অর্থনীতি/ডেভেলপমেন্ট স্টাডিজ        /সমাজ কর্ম/সমাজ বিজ্ঞান/ওমেন এ্যান্ড জেন্ডার স্টাডিজ বিষয়ে স্নাতকোত্তর অথবা বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন সিএসই/ইইই/সিভিল/মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং। শিক্ষা জীবনে একের অধিক ৩য় বিভাগ গ্রহণযোগ্য নয়।
বেতন সর্বসাকুল্যে ৬০,০০০/- টাকা এবং সংস্থার নিয়ম মোতাবেক অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

যে কোন উন্নয়ন প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে  কমপক্ষে ০৫ (পাঁচ) বছরসহ সর্বমোট ১০ (দশ) বছর চাকরির অভিজ্ঞাতা থাকতে হবে। প্রজেক্ট ম্যানেজমেন্ট/উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে গণ্য করা হবে। Miocrosoft office Package Operating--এ দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজীতে কথা বলা এবং লেখায় পারদর্শী হতে হবে। বয়স সর্বোচ্চ ৫০ বছর (২৮.০২.২০২৩ তারিখে)

ক্রমিক নং ০৫ ব্যাতিত সকল পদের প্রার্থীদের ১ (এক) বৎসরের জন্য শিক্ষানবিশ হিসেবে নিয়োগ দেওয়া হবে। শিক্ষানবিশকাল শেষে মূল্যায়ন সাপেক্ষে নিয়মিত বেতন কাঠামোভূক্ত করাসহ পি.এফ, গ্র্যাচুইটি, বছরে ২টি উৎসব বোনাস, মূল বেতনের অর্ধেক বৈশাখী ভাতা, কর্মএলাকায় বিনা খরচে একক আবাসন সুবিধা, বৎসরান্তে নির্ধারিত অভোগকৃত ছুটি নগদায়ন, প্রতি বৎসর ১০% হারে বাৎসরিক ইনক্রিমেন্ট প্রদান, সাপ্তাহিক ছুটি ০২ (শুক্র ও শনিবার) দিন এবং ক্রমিক নং ০২,০৩ ও ০৪ পদের প্রার্থীগণ চট্টগ্রাম জেলায় নিয়োগপ্রাপ্তদের সংস্থার নিয়ম অনুযায়ী বছরে ০৩ টি দুরত্ব ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রদান করা হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের সংস্থায় কমপক্ষে ০৬ (ছয়) মাস চাকরি করার নিশ্চয়তা দিতে হবে।


         আগ্রহী প্রার্থীগণকে জীবন বৃত্তান্ত, প্রয়োজনীয় কাগজপত্র (শিক্ষাগত যোগ্যতা, চেয়ারম্যান কর্তৃক চারিত্রিক/নাগরিকত্ব সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি ও অভিজ্ঞতা) এবং সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙ্গীন ছবি (সত্যায়িতসহ) প্রধান নির্বাহী, পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে), প্রধান কার্যালয়, জিরাবো, আশুলিয়া, ঢাকা এই ঠিকানায় আগামী ০৩.০৪.২০২৩ তারিখের মধ্যে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র প্রেরণের জন্য অনুরোধ করা হলো। আবেদনপত্রে মোবাইল নম্বর এবং খামের উপর পদের নাম অবশ্যই লিখতে হবে।


        শর্তাবলী ঃ সাক্ষাৎকারের সময় সকল মূল সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্রের মূল কপি দেখাতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন ফি বাবদ ২০০ (দুইশত) টাকা (অফেরতযোগ্য) নগদে প্রদান করতে হবে। চাকরিতে যোগদানের সময় সর্বসাকুল্যে বেতনের সমপরিমান টাকা জামানত হিসেবে জমা দিতে হবে; যা চাকরি শেষে সংস্থার নিয়ম অনুযায়ী সুদসহ ফেরৎযোগ্য। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না। নোট ঃ নিয়োগের ক্ষেত্রে নারী/পুরুষ প্রার্থীকে সম-সুযোগ প্রদান করা হবে। ধুমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই। বিস্তারিত জানতে ভিজিট করুণ ঃ www.pmk-bd.org